খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪৩১ | ৫ জুলাই, ২০২৪

Breaking News

  দিনাজপুরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫, আহত ২৫
  আটলান্টিকে নৌকা ডুবে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

শাহজালাল বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ জব্দ

গেজেট ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৮টি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে মাস্কাট থেকে আসা একটি ফ্লাইট থেকে স্বর্ণগুলো জব্দ করা হয়। বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের পরিচালক প্রদীপ কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টমসের এই কর্মকর্তা জানান, চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কাস্টমসের সদস্যরা সতর্ক অবস্থান নেন। পরে মাস্কাট থেকে আসা সালাম এয়ারের একটি ফ্লাইটে (ওভি-৪৯৭) আনুমানিক ভোর সাড়ে ৫টার দিকে তল্লাশি করা হয়। ওই সময় বিমানের একটি সিটের উপরে থাকা লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরবর্তীতে স্কচটেপ খুলে ৩৮ পিস (প্রতি পিস ১০ তোলা) স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম।

প্রদীপ কুমার সরকার জানান, জব্দ করা স্বর্ণের বারের আনুমানিক বাজারমূল্য প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। এসব স্বর্ণ ঢাকা কাস্টম হাউসে জমা করা হয়েছে বলেও জানিয়েছেন বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের এই কর্মকর্তা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!